ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

মেহেরপুর সীমান্তে ৬ জনকে বাংলাদেশে পুশব্যাক করেছে বিএসএফ

ভারতের কারাগারে সাজার মেয়াদ শেষে ৬ বাংলাদেশিকে কাঁটাতারের গেট খুলে পুশব্যাক করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। রবিবার (১৩ জুন) ভোরে মুজিবনগর উপজেলার কাঁটাতাদেরর বেড়ার গেট খুলে তাদের বাংলাদেশ সীমান্তে ঠেলে দেয়। তাদের ছয়জনের বাড়ি উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়।


প্রবেশকারীরা জানান, তারা বিভিন্ন সময়ে ভারতে অবৈধভাবে অনুপ্রবেশ করেছিলেন। পরে তারা ভারতের পুলিশের হাতে আটক হন। বিভিন্ন মেয়াদে সাজা খেটে তারা সাম্প্রতিক সময়ে মুক্তি পান। পরে বিএসএফ তাদের বহরমপুর কারা হেফজাতে রাখে। রবিবার ভোরে ওই ছয়জন মুজিবনগরের কেদারগঞ্জ বাজারে গিয়ে রাজশাহীগামী বাসে উঠেন। বাসের চালক ও সুপারইভারজার বিষয়টি টের পেয়ে গাংনী উপজেলার জোড়পুকুরিয়া বাজারে তাদের বাস থেকে নামিয়ে দেন। পরে সেখান থেকে তারা পালিয়ে যান।


চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লে. কর্নেল খালেকুজ্জামান জানান, বিষয়টি আমাদের অজানা। তবে তাদের নাম ঠিকানা সংগ্রহ করে খোঁজ নেওয়া হবে এবং সীমান্তে নজরদারি বাড়ানো হবে।


গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান জানান, তাদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।


এদিকে, মেহেরপুরের সীমান্তবর্তী গ্রামগুলোতে দিন দিন বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে গাংনীর সীমান্ত ইউনিয়ন তেঁতুলবাড়িয়া গ্রামে ১৭ জন, একই ইউনিয়নের হিন্দা গ্রামে ১৩ জন, কাজীপুর ইউনিয়নের কাজীপুর গ্রামে ৮ জন, সাহেবনগর গ্রামে ৭ জন, মুজিবনগরের সোনাপুর ও মানিকনগরসহ বিভিন্ন গ্রামে ৫ জন আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ জনের।


মেহেরপুর জেলা সিভিল সার্জন ডাক্তার নাসির উদ্দীন জানান, জেলায় ১৫৪ জন করোনা আক্রান্ত হয়েছে। এদের মধ্যে মারা গেছেন ২৬ জন। আক্রান্তদের মধ্যে গাংনীতে ৭৬ জন, মেহেরপুর সদরে ৩০ ও মুজিবনগরে ৪৮ জন। এদিকে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। বিভিন্ন সীমান্তে কাঁটাতারের বেড়ার গেট খুলে বাংলাদেশে পুশব্যাক করেছে বিএসএফ।

ads

Our Facebook Page